শিরোনাম
ধুনটে দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও টিউবয়েল বিতরণ কাজিপুরে হেরোইনসহ মাদক সম্রাট ‘বাদশা’ গ্রেফতার সিরাজগঞ্জের বাগবাটিতে হামলার ঘটনায় জড়িত নয়ন কুমার আটক সিরাজগঞ্জে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫ তম জন্মোৎসব পালন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা শেরপুরে ট্রাক ও ট্রলি মুখোমুখি সংঘর্ষ নিহত এক সিরাজগঞ্জে জাহান আরা উচ্চ বিদ্যালয়ে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রায়গঞ্জে উন্মুক্ত লাইব্রেরী বিনির্মাণে ইউএনওর মহতী উদ্যোগ রায়গঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা রাকিবের উদ্যোগে টিম পজেটিভ এর সেলাই মেশিন প্রদান প্রবাসীর ঘরে ঢুকে মা ও স্ত্রীকে ছুরিকাঘাতে আহত উল্লাপাড়ায় প্রথম নির্বাচনেই জয় পেলেন তিনজন
রবিবার, ২৬ মে ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

নির্বাচনী সহিংসতায় বেলকুচিতে হামলা ভাংচুর-লুটপাট

রিপোর্টারের নাম / ৬০৪ Time View
হালনাগাদ : মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪

বেলকুচি প্রতিনিধি:
দ্বাদশ সংসদ নির্বাচনে ফলাফলের ঘোষনার পরথেকে গত দুইদিনে সিরাজগঞ্জ-৫ আসনের নির্বাচনী এলাকা (বেলকুচি-এনায়েতপুরে) নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় এতে বেশ কয়েক জন আহত হয়েছে।

জানা যায়, মঙ্গলবার (৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় উপজেলার চারচালায় পত্রিকার এজেন্ট দৌলত মন্ডলকে এলাকা ছাড়ার হুমকি ও মারপিট করেছে নৌকার সমর্থক ও উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী এবং তার সমর্থকদের বিরুদ্ধে।

এসময় দৌলত মন্ডলের ছেলে মমিনকে মারপিট করা হয়। এ ঘটনায় দৌলত মন্ডল বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে।

উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী বলেছেন, ভোটের দিন তারা আমার ছেলেকে মারপিট করেছে তাই তাদেরকে বাড়ী ছেড়ে যেতে বলা হয়েছে। অন্যদিকে সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজাপুর ইউনিয়নের রাজাপুর ও সমেশপুরে নৌকার সমর্থকরা স্বতন্ত্র প্রার্থী সাবেকমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের বেশ কয়েকজন সমর্থককে কুপিয়ে জখম করা হয়েছে।

এদের মধ্যে রাজাপুর গ্রামের রফিকুল ইসলাম, সমেশপুর গ্রামের হাসান আলী, নিক্সন সরকার ও হোসেন আলী গুরুত্বর অবস্থায় সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছে।

এছাড়াও রবিবার নৌকার প্রার্থী বিজয়ী ঘোষণার পর এনায়েতপুরের খামার গ্রামের বিমল দাসসহ বেশ কয়েকটি হিন্দু বাড়ীতে হামলা, ভাংচুর ও লুটপাট চালানো হয়।

এঘটনায় বিমল দাস বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। একইরাতে যুবলীগ নেতা জুয়েলের নেতৃত্বে হামলা চালিয়ে ভাঙ্গাবাড়ি সীমান্ত মার্কেটের দৃষ্টি প্রতিবন্ধি বৃদ্ধ মোতালেব হোসেনকে মারধর, তার চায়ের দোকান ও বসতবাড়ি ভাংচুর এবং বেতিলে আব্দুল্লাহ মন্ডলের সিমেন্টের দোকান ভাংচুর করা হয়েছে।

বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ বলেন, নির্বাচনের আগে থেকেই নৌকা প্রার্থী মমিন মন্ডল হুমকি দিয়ে আসছিলেন। নির্বাচনে বিজয়ী হওয়ার পর সেই হুমকি বাস্তবায়ন করছেন। তার বাহিনীর হাত থেকে মুরুব্বীরাও রেহাই পায়নি।

বেলকুচি থানার ওসি মো. আনিছুর রহমান জানান, বিভিন্ন জায়গায় মারামারির খবর পাওয়ার সাথে সাথেই পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করছে।

ঊর্মিলা খাতুন/ আজকের সিরাজগঞ্জ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর