শিরোনাম
রায়গঞ্জে ভোট যুদ্ধে এগিয়ে চেয়ারম্যান প্রার্থী ইমন তালুকদার কাজিপুর গোয়ালবাথান উচ্চ বিদ্যালয়ে শিক্ষক-কর্মচারী নিয়োগে দুর্নীতি উল্লাপাড়ায় আনারস চাষে সফলতার সম্ভাবনা রায়গঞ্জে এস.কে.বি ভাটা মালিক কর্তৃক ভূমি লিজ দাতাকে প্রাণনাশের হুমকি ধুনটে দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও টিউবয়েল বিতরণ কাজিপুরে হেরোইনসহ মাদক সম্রাট ‘বাদশা’ গ্রেফতার সিরাজগঞ্জের বাগবাটিতে হামলার ঘটনায় জড়িত নয়ন কুমার আটক সিরাজগঞ্জে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫ তম জন্মোৎসব পালন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা শেরপুরে ট্রাক ও ট্রলি মুখোমুখি সংঘর্ষ নিহত এক সিরাজগঞ্জে জাহান আরা উচ্চ বিদ্যালয়ে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

প্রতিবন্ধী ধর্ষণের ঘটনা শালিসে মীমাংসার চেষ্টা, এনায়েতপুর থানা আ’লীগ সভাপতিসহ ৯জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার-১

রিপোর্টারের নাম / ৫৮৬ Time View
হালনাগাদ : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:
সিরাজগঞ্জের এনায়েতপুরে বুদ্ধি প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে ৬২ বছর বয়সী এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনাটি গ্রাম্য শালিসে ধামাচাপা দেয়ার চেষ্টা করায় থানা আওয়ামী লীগের সভাপতি আহমেদ মোস্তফা খান বাচ্চু সহ ৯জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (১৯’মার্চ) ভোরে এনায়েতপুর মুদিপাড়া এলাকায় এ ধর্ষণের ঘটনা ঘটে। এরপর দুপুরে ভিকটিম নারী (২২) কে উদ্ধার এবং গ্রামের অভিযুক্ত আয়নাল হক প্রামানিক (৬২) কে গ্রেপ্তার করে পুলিশ।

নির্যাতীত তরুণীর স্বজন ও স্থানীয়রা জানায়, বুদ্ধি প্রতিবন্ধী ওই তরুণীর বাবা দ্বিতীয় বিয়ে করে অন্যত্র থাকায় সে মায়ের সাথে থাকতো। মঙ্গলবার ভোরে তার মা অন্যের বাড়িতে কাজ করতে গেলে প্রতিবন্ধি ওই তরুণী বাড়ির বাইরে হাটাহাটি করছিল। তখন তাকে ফুসলিয়ে এলাকার হাজী কোরবান তালুকদারের নির্জন বাগানবাড়িতে নিয়ে বৃদ্ধ আয়নাল হক ধর্ষন করে। পাশে এনায়েতপুর ইসলামীয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম শিক্ষার্থীদের কোচিং করানোর সময় বিষয়টি দেখে পাশের লোকজনকে অবহিত করে ঐ ধর্ষককে ধরে ফেলে।

পরে ঘটনাটি দ্রুত ধামাচাপা দিতে গ্রামের বাসিন্দা এনায়েতপুর থানা আওয়ামীলীগের সভাপতি আহমেদ মোস্তফা খান বাচ্চুকে ম্যানেজ করে তার নেতৃত্বে শালিসী বৈঠক বসে। তখন গ্রামের মাতব্বর ছানোয়ার হোসেন (ছানু তালুকদার), নুরু মোদী সহ কয়েকজন বসে আহমেদ মোস্তফা খান বাচ্চু অপরাধী ধর্ষক আয়নাল হককে ৫০ হাজার টাকা জরিমানা করে। পরে বিষয়টি এলাকায় জানাজানি হলে পুলিশ খবর পেয়ে দ্রুত অভিযান চালিয়ে ধর্ষককে গ্রেফতার করে।

এছাড়া ধর্ষীতা নারীকেও থানায় নিয়ে আসে জিজ্ঞাসাবাদের জন্য। তখন ঐ নারী পুলিশের কাছে স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেয়।

এ বিষয়ে এনায়েতপুর থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, বুদ্ধি প্রতিবন্ধী ওই তরুণীকে একা পেয়ে ধর্ষন করেন আয়নাল ব্যাপারী।

এ ঘটনা ধামাচাপা দিতে এনায়েতুপর থানা আওয়ামী লীগের সভাপতি আহমেদ মোস্তফা খান বাচ্চুর নেতৃত্বে ৫০ হাজার টাকায় মীমাংসাও করা হয়। খবর পেয়ে আমরা ধর্ষককে আটক করেছি।

এ ঘটনায় ভিকটিমের পরিবারের পক্ষ থেকে ধর্ষক আয়নাল হক, এনায়েতপুর থানা আওয়ামীলীগের সভাপতি আহম্মদ মোস্তফা খান বাচ্চু সহ আরো ৭ মাতব্বরকে আসামী করা হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি আহমেদ মোস্তফা খান বাচ্চু কোন কথা বলতে রাজী হননি।

ঊর্মিলা খাতুন/ আজকের সিরাজগঞ্জ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর