শিরোনাম
ধুনটে দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও টিউবয়েল বিতরণ কাজিপুরে হেরোইনসহ মাদক সম্রাট ‘বাদশা’ গ্রেফতার সিরাজগঞ্জের বাগবাটিতে হামলার ঘটনায় জড়িত নয়ন কুমার আটক সিরাজগঞ্জে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫ তম জন্মোৎসব পালন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা শেরপুরে ট্রাক ও ট্রলি মুখোমুখি সংঘর্ষ নিহত এক সিরাজগঞ্জে জাহান আরা উচ্চ বিদ্যালয়ে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রায়গঞ্জে উন্মুক্ত লাইব্রেরী বিনির্মাণে ইউএনওর মহতী উদ্যোগ রায়গঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা রাকিবের উদ্যোগে টিম পজেটিভ এর সেলাই মেশিন প্রদান প্রবাসীর ঘরে ঢুকে মা ও স্ত্রীকে ছুরিকাঘাতে আহত উল্লাপাড়ায় প্রথম নির্বাচনেই জয় পেলেন তিনজন
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

রায়গঞ্জে ভুয়া দলিলের মাধ্যমে সরকারি পত্তনী খাস জমি বেদখলের অপচেষ্টা

রিপোর্টারের নাম / ৫৩ Time View
হালনাগাদ : সোমবার, ৬ মে, ২০২৪

রায়গঞ্জ প্রতিনিধি:
সিরাজগঞ্জের রায়গঞ্জে ধামাইনগর ইউনিয়নে ভুয়া দলিলের মাধ্যমে সরকারি পত্তনী খাস জমি বেদখলের অপচেষ্টা।
জানা যায়, উপজেলার ধামাইনগর ইউপির খোদাতপুর গ্রামের মৃত মুসার পুত্র বেলাল হোসেন ১৯৯৩ সালে (১৩ মার্চ) খোদাতপুর মৌজার ১নং খতিয়ানের ১১৭দাগে সাড়ে ২১শতক ভূমি পত্তনী গ্রহণ করে।

এরই একপর্যায়ে বেলাল হোসেন অসুস্থ হয়ে পড়লে তার পুত্র আবুল হোসেন চিকিৎসার কথা বলে সলঙ্গা রেজিস্ট্রি অফিসে নিয়ে কৌশলে বৃদ্ধ বাবার পত্তনীকৃত জমি সরকারি বিধি লঙ্ঘন করে রেজিস্ট্রি করে নেয়।

ঘটনাটি ফাঁস হয়ে পড়লে বৃদ্ধ পিতা বেলাল হোসেন অন্য ছেলেদের সহযোগিতা নিয়ে জেলা ও দায়রা জজ আদালতে একটি মামলা দায়ের করে। দায়ের কৃত মামলাটি বর্তমান চলমান রয়েছে। সরকারি বিধি অনুযায়ী পত্তনী ভূমি হস্তান্তর করার কোন সুযোগ নেই। এরপরেও ভুয়া দলিলের মাধ্যমে পত্তনীকৃত জমি অপ দখলের বিষয়টি নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে ভুয়া দলিল সৃষ্টিকারি আবুল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

এ ব্যাপারে ধামাইনগর ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা সাধন কুমার জানান, পত্তনীকৃত জমি হস্তান্তরের কোন সুযোগ নেই। তাই আবুল হোসেন একটি ভুয়া দলিল করে এলাকায় সংঘাত বাড়াচ্ছে।

শতবর্ষি বেল্লার তার পত্তনী জমি উদ্ধারে বিচারের আশায় এখন পথে পথে ঘুরছে।

ঝর্ণা আক্তার/ আজকের সিরাজগঞ্জ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর